রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার খবর
৬৫৪

ডিজিটাইজেশনে গুরুত্বপূর্ণ প্রভাবক হবে চট্টগ্রাম : গ্রামীণফোন সিইও

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯  

বাংলাদেশের ডিজিটাইজেশনের অগ্রযাত্রায় চট্টগ্রাম গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে কাজ করবে বলে মনে করেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি।  শনিবার বিকালে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত ‘অ্যাডভান্সিং চট্টগ্রাম থ্রুস্মার্ট আইসিটি সার্ভিসেস’ শীর্ষক এক প্যানেল আলোচনায় মূল প্রবন্ধে তিনি এ মন্তব্য করেন। দ্বিতীয় ‘চট্টগ্রাম আইসিটি ফেয়ার ২০১৯’ উপলক্ষ্যে এই প্যানেল আলোচনার আয়োজন করা হয়। খবর বিডিনিউজের।

মাইকেল ফোলি বলেন, চট্টগ্রামকে ডিজিটাইজেশনের মধ্যমণিতে রূপান্তর করলে শুধুমাত্র যে দেশের অর্থনীতির জন্যই গঠনমূলক হবে তা নয়, পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভবিষ্যতে বিনিয়োগকারীদের জন্যও এটা উৎসাহজনক বিষয় হিসেবে বিবেচিত হবে। এ মহানগরী ও দেশের নীতিনির্ধারকরা, ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং বন্দরনগরীর সকল নাগরিককে এ প্রক্রিয়া দ্রুততর করার জন্য সক্রিয় হতে হবে। এ সময় তিনি চতুর্থ শিল্পবিপ্লবের সময়ে নতুন পণ্য ও সেবা নিয়ে আসা এবং উদ্ভাবনের ভূমিকার বিভিন্ন প্রেক্ষিতের ওপর গুরুত্বারোপ করেন।

প্যানেল আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন, ডাটাসফট ম্যানুফ্যাকচারিং অ্যান্ড অ্যাসেম্বলি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসান রহমান রতন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সিএসই বিভাগের অধ্যাপক ও আইইইই বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ড. মোহাম্মদ মশিউল হক এবং চুয়েট আইইইই উইম্যানের চেয়ারপারসন শিমন মেহজাবীন।

চট্টলার খবর
চট্টলার খবর
এই বিভাগের আরো খবর